Background

বাঙ্গালীর শান্তির জন্য আহবান


বাংলাদেশে ঘরে ঘরে যখন ডিশ এন্টেনার বদৌলতে নানান ধরনের অর্ধ নগ্ন ছবি দেখা হয়, তখন আমাদের সবার ভালোই লাগে দেখতে ! আসলেই কি যে সুন্দর বিনোদন ! আহা হা ! 

বাংলাদেশে যখন তরুন সমাজ পর্ণ ছবির দিকে নানাভাবে ঝুঁকে পড়ে, যখন চারিদিকে  মাদকের রমরমা ব্যবসা আর মাদক সেবনের ভীষণ সুন্দর সুব্যবস্থা, তখন আমরা তাদের ও সমাজের হেফাজতের জন্য কি কি পদক্ষেপ গ্রহন করি ?! খুব বেশি কিছু করি কি ?!

বাংলাদেশে যখন পাড়ায়-পাড়ায়, অলিতে -গলিতে, গ্রামে - গঞ্জে নারী নির্যাতন, নারী অপহরন, নারী ধর্ষণ এর মতো জঘন্য সব বর্বরোচিত ঘটনা গুলো ঘটানো হয়, তখন আমরা কেন প্রতিবাদ করে সমাবেশ করিনা?!! দোষীদের শাস্তি দাবি করিনা ?!!! করলে কি আমাদের সমাজ ও রাষ্ট্রের মান - ইজ্জত ধুলোয় মিশে যাবে?!  

বাংলাদেশে যখন ছোট ছোট দরিদ্র ছেলে- মেয়েরা রাস্তায় নেমে অমানুষিক পরিশ্রম করে পেটের দুরন্ত ক্ষুধা মেটাতে ভাত যোগাড় করে, তখন তাদের অন্ন বা শিক্ষা দানের জন্য তো কাউকে এতো বেপরোয়া হতে দেখিনি !!! 

আমি দেখিনি বাঙ্গালী হতদরিদ্র শারীরিক ও মানসিক প্রতিবন্ধিদের কষ্ট লাঘবের জন্য তাদের  পাশে অগনিত লাখো মানুষের ঢল !!!  দেখিনি প্রাকৃতিক দুর্যোগে দুর্গত পীড়িত মানুষের পাশে দাঁড়ানোর জন্য হাজারো জনতার মিছিল !!! যদি হতো, কি যে ভালো লাগতো !!! তাহলে উপর থেকে পরম করুনাময় নিশ্চয়ই আমাদের উপর রহমত বর্ষণ করতেন আর অনেক খুশি হতেন। আমরা সবাই গর্ব করে বলতে পারতাম, আমরা বাঙ্গালী, আমরা গর্বিত, আমরা বাংলাদেশী । আমরা সুখে - দুঃখে একসাথে শান্তিপূর্ণ  বাংলাদেশে সুখ - দুঃখ ভাগাভাগি করে বাস করতে পারতাম। 

বাংলাদেশের শান্তি প্রিয় মানুষের কাছে আহবান, বর্তমান পরিস্থিতিতে কি হচ্ছে, কি হবে, এসব নিয়ে ভয় না পেয়ে; কোনটা ঠিক, কোনটা ভুল; কোনটা মানুষের কল্যাণের জন্য, আর কোনটা ক্ষমতার জন্য, সেটা আগে বুঝে নিন; একটু ভাবুন; ধৈর্য ধারন করুন; নিজেদের প্রত্যেকটা অধিকার নিয়েই বেঁচে থাকুন। আগামী দিনগুলোতে নিজেদের ভালো - মন্দের সিদ্ধান্ত নিজেরাই নিন। ভালো থাকুন। 






- Maksuda
Date: 06-04-2013











Categories: Share

aas